ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অমৃত ফড়নবিশ বলেছেন, মুম্বাইয়ের যানজট এই শহরের তিন শতাংশ বিবাহবিচ্ছেদের কারণ। শনিবার দেশটির বাণিজ্যিক রাজধানীখ্যাত মুম্বাইয়ের সড়ক ও যানজট পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন উদ্ভট দাবি করেন তিনি।

বিবাহবিচ্ছেদের এমন কারণ নিয়ে মন্তব্য করার পর রাজ্যে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রীর এই স্ত্রী। অমৃত ফড়নবিশের নাম উল্লেখ না করে শিব সেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী ‌তার এই মন্তব্যকে ‘দিনের সেরা (অযৌক্তিক) যুক্তি’ বলেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ব্যবহারকারী অমৃত ফড়নবিশকে নিয়ে সমালোচনা ও হাস্যরসাত্মক মন্তব্য করেছেন। কেউ কেউ আবার কৌতুক এবং মিমসও করছেন।

শিব সেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন, আপনি কি জানেন যে মুম্বাইয়ে তিন শতাংশ বিবাহবিচ্ছেদ যানজটের জন্য হয়। কারণ লোকেজন তাদের পরিবারকে সময় দিতে পারেন না?

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অমৃত ফড়নবিশ বলেন, তিনি নিজেও সড়কে গর্ত থাকার কারণে এবং যানজটে আটকে ভোগান্তিতে পড়েন। তিনি বলেন, আমি দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী, সেটা ভুলে যান। আমি একজন নারী হিসাবে আপনাদের সঙ্গে কথা বলছি। সড়কের খানাখন্দ এবং যানজট কীভাবে আমাদের সমস্যায় ফেলে, তা নিয়ে আমারও অভিজ্ঞতা আছে।

সাবেক মুখ্যমন্ত্রীর স্ত্রীর এই মন্তব্য ঘিরে দেশটিতে অনেকেই উপহাস করেছেন। কৌতুক করে প্রিয়াঙ্কা বলেন, এই মন্তব্য বেঙ্গালুরুর পরিবারগুলোর কানে না নেওয়া উচিত।

এক টুইটে প্রিয়াঙ্কা চতুর্বেদী লিখেছেন, দিনের সেরা (অযৌক্তিক) যুক্তির পুরস্কার তাকে দেওয়া যায়, যিনি দাবি করেছেন যে, যানজটের কারণে মুম্বাইকারদের তিন শতাংশ বিবাহ বিচ্ছেদ ঘটছে। বেঙ্গালুরুর সব পরিবার দয়া করে এটি পড়া থেকে বিরত থাকুন। কারণ এটি আপনার বিয়ের জন্য মারাত্মক হতে পারে। টুইটের শেষে হাসির ইমোজি জুড়ে দিয়েছেন তিনি।

সূত্র: এনডিটিভি।

এসএস