যুক্তরাষ্ট্রে জনাকীর্ণ একটি সমুদ্র সৈকতে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই জন। উত্তর আমেরিকার এই দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের আটলান্টিক মহাসাগর তীরবর্তী মিয়ামি সৈকতে স্থানীয় সময় শনিবার (১৯ ফেব্রুয়ারি) এই দুর্ঘটনা ঘটে।

হেলিকপ্টার বিধ্বস্তের সময় সমুদ্র সৈকতে অনেকে সাঁতার ও রৌদ্রস্নান করছিলেন। রোববার (২০ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলোতে ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, স্থানীয় সময় শনিবার দুপুর ১টা ২০ মিনিটে ফ্লোরিডা অঙ্গরাজ্যের আটলান্টিক মহাসাগর তীরবর্তী মিয়ামি সৈকতে রবিনসন আর৪৪ মডেলের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এসময় সমুদ্র সৈকতটি জনাকীর্ণ ছিল এবং বহু মানুষ সেখানে সাঁতার ও রৌদ্রস্নান করছিলেন।

দুর্ঘটনাকবলিত ওই হেলিকপ্টারে মোট ৩ জন আরোহী ছিলেন। এছাড়া হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের সাথে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

এদিকে মিয়ামি সৈকতের পুলিশ ও অগ্নি নির্বাপণ দফতর টুইটারে দেওয়া এক বার্তায় জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারের দুই আরোহীকে হাসপাতালে নেওয়া হয়। তবে তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

এছাড়া হেলিকপ্টার বিধ্বস্তের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে সাঁতারুতে পরিপূর্ণ সৈকতে ওই হেলিকপ্টারটিকে বিধ্বস্ত হতে দেখা যায়।

টিএম