প্রতীকী ছবি

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থায়নে পরিচালিত সেইপ প্রজেক্টর অধীনে ফিফোটেক সম্প্রতি তিনটি প্রফেশনাল কোর্সের বিজ্ঞপ্তি দিয়েছে। চাকরিপ্রত্যাশীরা কোর্স তিনটি সম্পূর্ণ বিনামূল্যে করতে পারবেন।

কোর্সের নাম : প্রফেশনাল কাস্টমার সার্ভিস। এই কোর্সের অধীনে কাস্টমার সার্ভিস ম্যানেজমেন্ট, কম্পিউটার প্রশিক্ষণ, বাংলা ও ইংরেজি টাইপিং, অফিস ব্যবস্থাপনা, অফিস পরিচালনা সংক্রান্ত কাজ হাতে কলমে শেখানো হবে।

কোর্সের নাম : প্রফেশনাল ব্যাক-অফিস সার্ভিসেস। এই কোর্সের অধীনে অফিস ডাটাবেজ তৈরি ও স্প্রেডশিট বিজনেস ডাটা ম্যানেজমেন্ট, ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ, কম্পিউটার প্রশিক্ষণ, গ্রাফিক্স ডিজাইন, অফিস পরিচালনায় দক্ষতা উন্নয়ন বিষয়ক কাজ শেখানো হবে।

কোর্সের নাম : প্রফেশনাল ডিজিটাল কন্টেন্ট ম্যানেজমেন্ট। এই কোর্সের ডিজিটাল কন্টেন্ট ম্যানেজমেন্ট এবং মার্কেটিং, অফিস পরিচালনায় দক্ষতা উন্নয়ন, বাংলা ও ইংরেজি টাইপিং, অফিস ব্যবস্থা ও কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হবে।

বিনামূল্যে এই কোর্সগুলো করার জন্য স্নাতক পাস হতে হবে। সফলভাবে কোর্স সম্পন্ন হলে রয়েছে ভাতা ও চাকরি প্রাপ্তির সুযোগ।

কোর্সগুলো করার জন্য যোগাযোগ করতে হবে ফিফোটেক, ভিশন ২০২১ টাওয়ার-১, ৯ম তলা, সফটওয়্যার টেকনোলজি পার্ক, কারওয়ান বাজার, ঢাকা-১২২৫ এই ঠিকানায়। প্রয়োজনে ফোনে যোগাযোগ করতে পারেন ০১৭০০৭৪৩১৭১ এই নম্বরে।

বিনামূল্যে প্রফেশনাল কোর্সের সুযোগ, চাকরিপ্রত্যাশীরা অবশ্যই করবেন