প্রতীকী ছবি

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এর অধীনে বিভিন্ন ইউনিয়ন পরিষদে অস্থায়ী ভিত্তিতে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব। পদসংখ্যা: ৭। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ১৫। যোগ্যতা: বাণিজ্যে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহীদের নির্ধারিত আবেদন ফরমে নিজ হাতে লিখিত আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে জেলা প্রশাসক, জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা- এই ঠিকানায়। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ও স্ট্যাম্প সাইজের দুই কপি ছবি, প্রার্থীর নিজ এলাকার সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর বা পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জাতীয়তা-সম্পর্কিত সনদের মূল কপি, জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

এছাড়াও খামের আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা লিখতে হবে। প্রবেশপত্র পাঠানোর জন্য আবেদনকারী কর্তৃক আবেদনপত্রের সঙ্গে পদের নাম, প্রার্থীর নাম ও ঠিকানাসংবলিত ১০ ইঞ্চি বাই ৪ ইঞ্চি সাইজের ১০ টাকার অব্যবহৃত ডাকটিকিট লাগানো একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে। 

আবেদন ফি : ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ২ নম্বর পদের জন্য ৪০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ সময়: ১৫ সেপ্টেম্বর ২০২২।