প্রতীকী ছবি

এনভায়রোনমেন্ট অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ( ইএসডিও) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি দেশের বিভিন্ন জেলায় লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : প্রোগ্রাম অ্যাসোসিয়েট। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা : এনভায়রমেন্ট সায়েন্স, কেমিস্ট্রি, জিওলোজি, বোটানি, সোয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট, অগ্রিকালচারাল বিষয়ে মাস্টার্স পাস করতে হবে। এছাড়াও আইন নিয়ে মাস্টার্স পাস থাকলে আবেদন করা যাবে।

কম্পিউটার স্কিল, যোগাযোগ দক্ষতা, বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। উপস্থাপনায় দক্ষ হতে হবে। পদ সংশ্লিষ্ট বিষয়ে অন্তত্য ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। 

তবে বিজ্ঞপ্তি অনুসারে রিপোর্ট রাইটিং ও প্রোপোজাল বিষয়ে জানাশোনা থাকতে হবে। মিডিয়াতে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রার্থীর বয়সসীমা ২৫-৩০ বছরের মধ্যে হতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। প্রয়োজন অনুসারে দেশের বিভিন্ন স্থানে ট্রাভেল করতে হবে। চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় আবেদন করতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন ২৫০০০-২৮০০০ টাকা। তবে প্রথম মাসে ২০০০০ হাজার টাকা প্রদান করা হবে। এর পরের ৫ মাস ২২০০০ টাকা করে প্রদান করা হবে। সর্বপরি ৬ মাসের শিক্ষানবীশ সময় শেষে চূড়ান্ত বেতন নির্ধারন হবে।

এছাড়াও ট্রাভেল অ্যালায়েন্স, মেডিকেল অ্যালায়েন্স, পারফরমেন্স বোনাস, প্রভিডেন্ট ফান্ড, দুপুরের খাবার, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব ভাতা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ তারিখ : ২৫ আগস্ট, ২০২২