প্রতীকী ছবি

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বিস্ফোরক পরিদপ্তর সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগের দেবে। আগ্রহীরা অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা: ২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদিতে বাংলায় গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ২৫ এবং ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দ। শর্টহ্যান্ডে বাংলায় গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ৪৫ এবং ইংরেজিতে সর্বনিম্ন ৭০ শব্দ থাকতে হবে। বয়স: ১৮ থেকে ৩০ বছর। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদের সংখ্যা: ৩। আবেদন যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদিতে বাংলায় গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ এবং ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দ থাকতে হবে। বয়স: ১৮ থেকে ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা : সর্বোচ্চ ৩০ বছর এবং সর্বনিম্ন ১৮ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। 

আবেদন যেভাবে : আগ্রহীরা এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। 

আবেদন ফি :  ফি বাবদ ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২৮ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা।