প্রতীকী ছবি

বাংলাদেশ চা বোর্ড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উন্নয়ন ইউনিটে লোকবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: ফোরম্যান। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: প্রযুক্তি বিষয়ে সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল বিষয়ে ডিপ্লোমাসহ অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ (গ্রেড-১১)

পদের নাম: সিনিয়র মেকানিক। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: এসএসসি পাসসহ সংশ্লিষ্ট বৃত্তিমূলক প্রতিষ্ঠান থেকে সনদধারী হতে হবে। ড্রাইভিং ও মেকানিক্যাল কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ২। আবেদন যোগ্যতা: বাংলা ও ইংরেজি টাইপিংয়ে যথাক্রমে ১৫ ও ২০ গতিসম্পন্ন (প্রতি মিনিটে) এবং এইচএসসি পাস হতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)

পদের নাম: গাড়িচালক। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ভারী/মধ্যম/হালকা ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত। কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত অথবা প্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে ড্রাইভিং কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)

পদের নাম: কার্পেন্টার। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ছুতার কাজের সনদ এবং সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)

পদের নাম: কুক। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: অবশ্যই এসএসসি পাস/সংশ্লিষ্ট বিষয়ে সমমানের কারিগরি প্রশিক্ষণধারী। রন্ধনকার্যে পারদর্শিতাসহ সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ (গ্রেড-১৯)

পদের নাম: চেইনম্যান। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস হতে হবে। স্বাস্থ্যবান ও কায়িক পরিশ্রম করতে ইচ্ছুক হতে হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

পদের নাম: মালি। পদের সংখ্যা: ২। আবেদন যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস হতে হবে। কোনো সরকারি অফিস অথবা প্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানের অধীন বাগান পরিচর্যার কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

বয়সসীমা : প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে : আগ্রহীদের বাংলাদেশ চা বোর্ডের ওয়েবসাইট থেকে চাকরির নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা চার কপি ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের রঙিন ছবি সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনের শেষ সময়: ৫ মার্চ ২০২৩।