প্রতীকী ছবি

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: উপব্যবস্থাপক (এইচআরএম/প্রশাসন)। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্তদের আবেদন গ্রহণযোগ্য হবে না। গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫–এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪–এর স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে। সহকারী ব্যবস্থাপক (এইচআরএম/প্রশাসন) /সমপদে সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: সর্বোচ্চ ৩৫ বছর। মূল বেতন: ৭০,০০০ টাকা। 

পদের নাম: ক্রেন অপারেটর (গ্রেড–৪)। পদের সংখ্যা: ২। আবেন যোগ্যতা: এসএসসি/সমমান পাস। ক্রেন/হেভি ভেহিকেল চালনায় কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতাসহ বৈধ ড্রাইভিং/অপারেটিং লাইসেন্সধারী। বয়স: ১৮–৪৫ বছর। মূল বেতন: ১৫,৫০০ টাকা। বাড়ি ভাড়া ভাতাসহ অন্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

পদের নাম: টেকনিক্যাল অ্যাটেনডেন্ট। পদের সংখ্যা: ১০। আবেদন যোগ্যতা: এসএসসি/সমমান পাস। বয়স: ১৮-৩০ বছর
মূল বেতন: ১৪,৫০০ টাকা। বাড়ি ভাড়া ভাতাসহ অন্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

পদের নাম: স্টোর হেলপার। পদসংখ্যা: ৬। আবেদন যোগ্যতা: এসএসসি/সমমান পাস। বয়স: ১৮-৩০ বছর। মূল বেতন: ১৪,৫০০ টাকা। বাড়ি ভাড়া ভাতাসহ অন্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

বয়সসীমা : ২ থেকে ৪ নম্বর পদের জন্য বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। সব পদে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ নির্ধারিত হবে। ইজিসিবিতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহীদের টেলিটকের এই ওয়েবলিংক বা ইজিসিবির ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।  নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৬০০ টাকা, ২ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৩ থেকে ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২৬ জুন ২০২৩, বিকেল চারটা পর্যন্ত।