ফাইল ছবি

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) প্রতিষ্ঠান সার্ক কৃষিকেন্দ্র (এসএসি) সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে ১টি পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

এক নজরে সার্ক কৃষিকেন্দ্রে চাকরি

প্রতিষ্ঠানের নাম
সার্ক কৃষিকেন্দ্র (এসএসি)
চাকরির ধরন
প্রকাশের তারিখ
------------------
পদ ও লোক সংখ্যা
১টি পদ ও ১ জন
চাকরির খবর
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
চলমান
আবেদনের শেষ তারিখ
১৬ জুলাই ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

পদের নাম: সিনিয়র প্রোগ্রাম অফিসার (পাবলিকেশন)। পদের সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাগ্রিকালচার/গণযোগাযোগ/ লাইব্রেরি সায়েন্স/ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ১০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

প্রার্থীর আঞ্চলিক ও বৈশ্বিক ক্ষেত্রে অ্যাগ্রিকালচার ও ফুড সিস্টেম বিষয়ে ভালো জানাশোনা থাকতে হবে। ন্যাশনাল অ্যাগ্রিকালচার রিসার্চ/ এক্সটেনশন সিস্টেম বা আন্তর্জাতিক/ আঞ্চলিক সংস্থায় সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

কাজের ধরন: প্রার্থীকে সার্কের প্রকাশনা কেন্দ্রের সংশ্লিষ্ট বিভাগের সাথে ঘনিষ্ঠভাবে যোগাযোগ রক্ষা করতে হবে। দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রাসঙ্গিক স্টেকহোল্ডারদের মধ্যে কার্যকরী সম্পর্ক গড়ে তুলতে কাজ করতে হবে। এ জন্য নিয়মিত তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করতে হবে। সমগ্র অঞ্চল থেকে কৃষি ও সংশ্লিষ্ট খাতের বিস্তৃত বিষয়ে তথ্যের প্রচারে কাজ করতে হবে। ইত্যাদি।

বয়সসীমা: সর্বোচ্চ ৪৫ বছর।

চাকরির ধরন: ফুলটাইম।

কর্মস্থল: ঢাকা।

বেতন: ২৪১ থেকে ৬০৬ মার্কিন ডলার।

সুযোগ-সুবিধা: মূল বেতনের ৫০ শতাংশ বাসাভাড়া, যাতায়াত ভাতা মাসে ৫০ ডলার, সন্তান শিক্ষা ভাতা বছরে ৫০০ ডলার (সর্বোচ্চ দুই সন্তান পর্যন্ত), স্বাস্থ্য ভাতা মাসে ৫০ ডলার, বছরে একটি মূল বেতনের সমপরিমাণ উৎসব বোনাস। এ ছাড়া প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীকে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সব সনদের ফটোকপি এবং প্রয়োজনীয় অন্যান্য কাগজসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত সরাসরি অথবা ডাকযোগে পাঠাতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই (https://www.sac.org.bd/archives/vacancy/Circular_SPO_Pub_2023.pdf) লিংকে দেওয়া বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। ঠিকানা: ডিরেক্টর, সার্ক অ্যাগ্রিকালচার সেন্টার, বিএআরসি কমপ্লেক্স, ফার্মগেট, ঢাকা-১২১৫। 

আবেদনের শেষ সময়: ১৬ জুলাই, ২০২৩।