ফাইল ছবি

দেশের বেসরকারি মালিকানাধীন যাত্রীবাহী বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে সাতটি জেলা ও একটি উপজেলা স্টেশনে লোকবল নিয়োগ দেওয়া হবে। স্নাতক পাস শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: এক্সিকিউটিভ (গ্রাউন্ড অপারেশন বিভাগের অধীন)। পদ সংখ্যা: নির্ধারিত নয়। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বনামধন্য সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি। সিজিপিএ ৪-এর মধ্যে ন্যূনতম ৩। এসএসসিতে ও এইচএসসিতে জিপিএ ৫-এর মধ্যে ন্যূনতম ৪। তবে কোন পরীক্ষায় তৃতীয় বিভাগ বা সমমানের ফলাফল গ্রহণযোগ্য নয়।

কাজের ধরন: প্যাসেঞ্জার ডিল করা। নিরাপদ ফ্লাইট সিডিউল বজায় রাখতে র‌্যাম্প এলাকায় কাজ করা। লোড এবং ট্রিম প্রস্তুতি। ভিআইপি, সিআইপি এবং হুইল চেয়ারের যাত্রীদের অন্য কোনো বিশেষ প্রয়োজনের যত্ন নেওয়া। শারীরিকভাবে প্রতিবন্ধী যাত্রীর যত্ন নেওয়া। পরিস্থিতির উপর নির্ভর করে গ্রাহকদের সহায়তা করা। নিয়ম ও প্রবিধান অনুযায়ী সব ধরনের রিপোর্ট তৈরি।

বয়সসীমা: বয়স ২২ থেকে ৩০ বছর। নারী-পুরুষ উভয়ে আবেদন করতে পারবেন। উচ্চতা: মহিলা- ১৬০ সেমি. (৫'৩'') সর্বনিম্ন। পুরুষ- ১৭০ সেমি. (৫'৭") সর্বনিম্ন। ওজন: উচ্চতার অনুপাতে হতে হবে। দৃষ্টিশক্তি: ৬/৬। চশমা গ্রহণযোগ্য নয়।

ভাষা দক্ষতা: ইংরেজি ও বাংলায় সাবলীল হতে হবে। (লিখিত ও কথ্য উভয়ই)। মেডিকেল ফিটনেস: ভালো শারীরিক স্বাস্থ্য এবং গ্রাহক পরিষেবার প্রয়োজনীয়তা পূরণের জন্য ডাক্তার স্বীকৃতভাবে উপযুক্ত হতে হবে।

নিয়োগের স্থান: ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, বরিশাল, যশোর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশন। 

বেতন: আলোচনা সাপেক্ষে।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের এই https://forms.gle/WoiWFionxxFTNjco6 লিংকের আবেদন ফরম পূরণ করতে হবে। 

আবেদনের শেষ তারিখ: ৩১ আগস্ট, ২০২৩।