বর্তমান সময়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ করোনা মহামারি। ঘরবন্দী অবস্থায় দীর্ঘ এক বছরের বেশি সময় পার করছে সারা বিশ্ব, বিঘ্নিত হয়েছে আমাদের স্বাভাবিক চিরচেনা জীবনযাপন। শিক্ষার্থীরা তাদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে। ফলে তারা এক অনিশ্চিত ভবিষ্যতের আশংকায় দিন কাটাচ্ছে।

তবে এই কঠিন সময়েও ইয়ুথ এডভান্সমেন্ট ইন্সটিউট আগামী ২১ ও ২২ মে, ১৬ ঘণ্টার আলাদা আলাদা টাইম স্লটে আয়োজন করছে ‘ইয়ুথ ক্যারিয়ার সামিট ২০২১’। যার প্রধান উদ্দেশ্য তরুণদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে একটি পূর্ণাঙ্গ দিক নির্দেশনা দেওয়া।

দুইদিন ব্যাপী আয়োজিত এই ভার্চুয়াল ইভেন্টে থাকছেন বাংলাদেশের বিভিন্ন পেশায় কর্মরত উচ্চপদস্থ কর্মকর্তাগণ। তাদের সঙ্গে থাকছেন বাংলাদেশের আলোচিত ‘ইয়ুথ আইকন’ হিসেবে পরিচিত প্রিয় কিছু মুখও। তারা সরাসরি তরুণদের সঙ্গে যুক্ত হবেন ‘ইয়ুথ ক্যারিয়ার সামিট ২০২১’ এই ইভেন্টে। কথা বলবেন স্ব স্ব কর্মক্ষেত্র নিয়ে, দিবেন পরামর্শ ও দিকনির্দেশনা। তরুণদের কাছে পৌঁছে দিবেন তাদের সফলতার বার্তা। কিভাবে পরিকল্পনা করলে সফলতার ছোঁয়া আসবে তা নিয়ে হবে বিস্তর আলোচনা। অংশগ্রহণকারীরাও  অতিথিদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন। এছাড়াও অংশগ্রহণকারীদের জন্য রয়েছে সার্টিফিকেটসহ আকর্ষণীয় গিফট!

উল্লেখ্য, এ ইভেন্ট থেকে আয়কৃত অর্থ ব্যয় করা হবে করোনা আক্রান্ত দরিদ্র পরিবার ও পথ-শিশুদের কল্যাণে। সামিটের নিউজ পার্টনার হিসাবে রয়েছে ঢাকাপোস্ট.কম