জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন আয়কর বিভাগের বিভিন্ন পদে ৭০ জনকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২৯ আগস্ট) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা পৃথক তিন আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। শূন্য পদে জনবল নিয়োগের জন্য শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে।

জনবল নিয়োগের আদেশের মধ্যে চট্টগ্রামের কর অঞ্চল-৩ এর বিভিন্ন পদে ৬৭ জন এবং কর অঞ্চল-১ এর অধীনে ৩ জনকে নিয়োগের অনুমতি দেওয়া দেওয়া হয়েছে।

চট্টগ্রামের কর অঞ্চল-৩ এর অধীনে ২০তম গ্রেডের যে সব পদে নিয়োগ দেওয়া হবে তা হলো- উচ্চমান সহকারী ১জন,সাঁটমূদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মূদ্রাক্ষরিক পদে ৫জন, অফিস সহায়ক ৫ জন, নিরাপত্তা প্রহরী ১ জন।

এছাড়া কর অঞ্চল-৩ এর আওতায় ১১তম গ্রেড থেকে ২০তম গ্রেডের ২০১৯ ও ২০২০ সালের সিদ্ধান্ত অনুসারে একই ধরণের বিভিন্ন পদে ৫৪টি শূন্য পদে জনবল নিয়োগের অনুমতি প্রদান করা হয়েছে অপর একটি চিঠিতে। যা চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে নিয়োগ প্রদানের যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আর কর অঞ্চল-১ এর অফিস সহায়ক ৩ জনকে নিয়োগ দেওয়ার অনুমতি প্রদান করা হয়েছে।

শূন্য পদে জনবল নিয়োগের ক্ষেত্রে বেশকিছু শর্তে কথা উল্লেখ করা হয়েছে। শর্তগুলোর মধ্যে রয়েছে- ছাড়কৃত পদগুলো পূরণ করার ক্ষেত্রে নিয়োগ বিধি, শূন্য পদ পূরণ সংক্রান্ত বিষয়ে সরকারে অপরাপর যাবতীয় বিধি-বিধান ও আদেশ যথাযথভাবে অনুসরণ করা, অর্গানোগ্রাম ও পদ সৃষ্টির আদেশে পদ নাম অনুযায়ী অনুমোদিত নিজস্ব নিয়োগ বিধি অনুসরণ করা, পদ পূরণের ক্ষেত্রে জনশাসন মন্ত্রণালয়ের পরিপত্র আবশ্যিকভাবে পালন করা এবং নিয়োগের ক্ষেত্রে আদেশের প্রতিটি শর্ত অনুসরণ করা।

আরএম