প্রতীকী ছবি

পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি রাজস্ব খাতভুক্ত একাধিক অস্থায়ী পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। বিজ্ঞপ্তি অনুসারে যোগ্যতাসম্পন্ন যে কেউ আবেদন করতে পারবেন।

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৭। আবেদন যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। বাংলা ও ইংরেজি সাঁটলিপিতে প্রতি মিনিটে ৪৫ ও ৭০ শব্দের গতি থাকতে হবে। বাংলা ও ইংরেজি কম্পিউটার টাইপে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ১। যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। বাংলা ও ইংরেজি কম্পিউটার টাইপে ২০ ও ২০ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর। পদসংখ্যা: ৪। যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। বাংলা ও ইংরেজি কম্পিউটার টাইপে ২০ ও ২০ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: ট্রেসার। পদসংখ্যা: ১। যোগ্যতা: সিভিল ড্রাফটিংয়ে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় (ভকেশনাল) উত্তীর্ণ অথবা সিভিল ড্রাফটিংয়ে মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণসহ দুই বছরের চাকরির অভিজ্ঞতা। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০।

পদের নাম: সর্টার। পদসংখ্যা: ১। যোগ্যতা: এইচএসসি পাস ও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণ। বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা।

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ১৯। আবেদন যোগ্যতা: এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

বয়সসীমা: ২১ ডিসেম্বর ২০২১ তারিখে সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর। ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর ও ট্রেসার পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা; সর্টার ও অফিস সহায়ক পদের জন্য ৫০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে ফি হিসেবে জমা দিতে হবে।

যেভাবে আবেদন : পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে আবেদন করতে সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন করে সাহায্য নেওয়া যাবে।

আবেদনের সময়: আগামী ১০ জানুয়ারি, ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।