বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির মাধ্যমে কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স ও টেকনিশিয়ান নেওয়া হবে। নারী ও পুরুষ উভয় প্রার্থীর আবেদনের সুযোগ রয়েছে।

পদের নাম : নার্স ও টেকনিশিয়ান। এর মধ্যে বিএসসি নার্স ১২৩ জন, ডিপ্লোমা নার্স ৪৭৫ জন, ডেন্টাল নার্স ৪৩ জন, হাইজিনিস্ট ৬২ জন, ডেন্টাল এক্স-রে ৭ জন ও ডেন্টাল টেকনিশিয়ান ২৫ জন।

আবেদনের যোগ্যতা : স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি বা ডিপ্লোমা ডিগ্রিধারী হতে হবে। সরকারি, আধা সরকারি বা বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল বা প্রতিষ্ঠানে নার্স হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বিএসসি নার্স হলে কমপক্ষে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ডিপ্লোমা নার্সদের ক্ষেত্রে চার বছরের চাকরির অভিজ্ঞতা। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন ও সুযোগ-সুবিধা : বিএসসি নার্সদের বেতন ৯০ হাজার, ডিপ্লোমা নার্সদের ৮০ হাজার, ডেন্টাল নার্সদের ৭৩ হাজার, হাইজিনিস্টদের বেতন ৮৫ হাজার, ডেন্টাল এক্স-রে ও ডেন্টাল টেকনিশিয়ানদের বেতন ৭৩ হাজার টাকা। এছাড়া রয়েছে ওভারটাইম করার সুবিধা।

চাকরিতে যোগ দেওয়ার পর শিক্ষানবিশকাল তিন মাস। বার্ষিক ছুটি ৩০ দিন। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে ডেটা-ফ্লো নিশ্চিত করতে হবে। দৈনিক আট ঘণ্টা ডিউটি, সপ্তাহে ছয় দিন। চাকরির চুক্তি তিন বছর। তবে বাড়ার সম্ভাবনা রয়েছে। ১৫ শতাংশ হারে বার্ষিক ইনক্রিমেন্ট দেওয়া হবে। 

প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা, খাওয়া এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে। চাকরিতে যোগ দেওয়ার বিমানভাড়া এবং তিন বছর সন্তোষজনক চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী কোম্পানি দেবে। অন্যান্য শর্ত কুয়েতের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

আবেদনের শেষ তারিখ: ৩১ ডিসেম্বর ২০২১।

যেভাবে আবেদন : আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে দুই কপি জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, মার্কশিট, ট্রান্সক্রিপ্টসহ বোয়েসেলের লিংকের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। নার্স পদে আবেদনের লিংক: https://forms.gle/suDb8rAwi2u7Tdrx5। ডেন্টাল নার্স ও হাইজিনিস্ট পদের জন্য এ লিংক https://forms.gle/xny8rsG9QDTiNp9h8 এবং ডেন্টাল এক্স-রে ও ডেন্টাল টেকনিশিয়ান পদে আবেদন করতে হবে এই লিংকের https://forms.gle/Mz6MTuTNmTedZ3w69 মাধ্যমে।