পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। মন্ত্রণালয়ে একাধিক শূন্য পদে জনবল নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তির যোগ্যতা পূরণ সাপেক্ষে আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: হিসাবরক্ষক। পদসংখ্যা: ১। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৪। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলা ৪৫ ও ইংরেজি ৭০ শব্দ থাকতে হবে; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নাম: ক্যাশিয়ার। পদসংখ্যা: ১। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ৭। যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই–মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ১২। যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

বয়সসীমা: ২০২১ সালের ২৮ ডিসেম্বর প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং ২০২০ সালের ২৫ মার্চ প্রার্থীর সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনের আগে এই লিংক থেকে নিয়োগ, আবেদনপ্রক্রিয়া ও আবেদন ফি জমাদানের বিস্তারিত প্রক্রিয়া জেনে নিতে হবে। অনলাইনে আবেদন করতে সমস্যা হলে টেলিটক মুঠোফোন থেকে ১২১ নম্বরে অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইল করা যাবে।

আবেদন ফি: পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ও সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ৫০ টাকা ও সার্ভিস চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা টেলিটক প্রি-পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে এ পরীক্ষার ফি পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ সময়: ১৮ জানুয়ারি ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।