ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

একইসঙ্গে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের জামিন মঞ্জুর হয়েছে। শুক্রবার (২০ মে) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীরের আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, সকালে দেলোয়ার হোসেন সাঈদীকে আদালতে হাজির করা হলে সবুজবাগ থানায় অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় পৃথক তিন মামলায় পাঁচ দিন করে ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়েরকে পাঁচ দিনের রিমান্ডে নিতে এরপর একই আদালতে আবেদন করে পুলিশ। আসামিপক্ষ ও পুলিশের শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে জামিন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার ভোরে চাঁদাবাজির অভিযোগে সবুজবাগ এলাকা থেকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাঈদীকে গ্রেপ্তার করে র‍্যাব। মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে আরেকটি মামলা করে র‌্যাব।

টিআই/আরএইচ