ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক পরিচালক (অর্থ ও হিসাব বিভাগ) মো. লুৎফল হকের বিরুদ্ধে জাকাত তহবিলের অর্থ আত্মসাতের ঘটনায় দায়ের হওয়া মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এর ফলে তার বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের  হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে লুৎফল হকের পক্ষে শুনানি করেন- আইনজীবী পারভেজ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে ইফার জাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী ২০১০ সালের ২৪ মে শেরেবাংলা নগর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

লুৎফল হক ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন এবং ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

এমএইচডি/এফআর