রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং শিক্ষার্থী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেল ও মারুফ রেজা সাগরের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১ আগস্ট) তাদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। শুনানি শেষে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

টিপু হত্যার ঘটনায় রোববার রাতে গ্রেপ্তার করা হয় সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেল ও যুবলীগ নেতা মারুফ রেজা সাগরকে। পুলিশের দাবি, সোহেল এ ঘটনার মাস্টারমাইন্ড, সাগর অস্ত্র সরবরাহকারী। 

আরও পড়ুন : দুবাই বসে টিপু হত্যার ছক কষেন মুসা

এর আগে, শনিবার এই ডাবল মার্ডারের সঙ্গে যুক্ত আরও চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, জাতীয় পার্টি নেতা জুবের আলম খান রবিন, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান টিটু, আরিফুর রহমান সোহেল ও খায়রুল।

গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম। সে সময় ঘটনাস্থলে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিও (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান। দুই খুনের ঘটনায় সর্বশেষ দুজনসহ মোট ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি আরও ৪/৫ জন গোয়েন্দা নজরদারিতে রয়েছে বলে জানা গেছে।

আরএইচ