১০ লাখ টাকা আত্মসাতের মামলায় মো. আলতাফ হোসেন নামের একজনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম যুগ্ম মহানগর দায়রাজজ জেসমিন আক্তার কলির আদালত এই রায় দেন।

দণ্ডিত মো. আলতাফ হোসেন, হাটহাজারী থানার নাঙ্গলমুড়া এলাকার শামসুল আলমের ছেলে। তিনি নাঙ্গলমোড়া ইউনিয়নের যুবলীগের আহ্বায়ক বলে জানা গেছে। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট 
অর্ণব তালুকদার। তিনি বলেন, মামলার বাদী পারভেজ থেকে ১০ লাখ টাকা ধার নেন আসামি আলতাফ হোসেন। এরপর টাকা পরিশোধের জন্য আসামি ১০ লাখ টাকার একটি চেক দেন।  কিন্তু চেকটি ব্যাংকে ডিজঅনার হয়। এরপরও আসামিকে টাকা পরিশোধ করতে তাগদা দেয় বাদী পারভেজ। টাকা পরিশোধ না করায় ২০১৯ সালে টাকা আত্মসাতের ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আদালত মো. আলতাফ হোসেনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

তিনি বলেন, রায় ঘোষণার সময় মো. আলতাফ হোসেন অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী মোহাম্মদ পারভেজের সঙ্গে মো. আলতাফ হোসেন পূর্ব পরিচিয় ছিল। সে হিসেবে পারভেজ থেকে ১০ লাখ টাকা ধার নেন মো.আলতাফ হোসেন। টাকা পরিশোধের বিপরীতে মো.পারভেজকে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ইসলামী ব্যাংক লিমিটেড আন্দরকিল্লা শাখার একটি  চেক দেন। বাদী চেক জমা দিয়ে টাকা তুলতে গেলে সংশ্লিষ্ট ব্যাংক  ডিজঅনার স্লিপসহ চেকটি ফেরত দেন। এরপরও পাওনা টাকার জন্য আলতাফকে বারবার তাগাদা দিতেন মামলার বাদী। এ ঘটনায় ২০১৯ সালের ৭ নভেম্বর ১৮৮১ সনের দি নেগোশিয়েবল ইনস্টুমেন্ট অ্যাক্ট এর ১৩৮ ধারায় মামলাটি দায়ের করেন পারভেজ।

 কেএম/এমএ