দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের স্থগিত হওয়া কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের ৬ সপ্তাহের   আগাম জামিন দেন।

জামিন পাওয়া বাকিরা হলেন, রিতু আক্তার মিম ইসলাম, নুর জাহান,স্বর্ণা ওরফে আনিকা তাবাসসুম, কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস এম আবুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হোসেন।

এর আগে গতকাল (৩ সেপ্টেম্বর) দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়া নয়জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। তারা হলেন- সহ সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর  লালবাগ থানায় উভয় গ্রুপ পাল্টাপাল্টি মামলা দায়ের করেন।

এমএইচডি/এমএইচএস