রাজধানীর দক্ষিণখানে ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দিকার আত্মহত্যার ঘটনায় তার বাবা শাহীন আলমের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত এ দিন ধার্য করেন।

মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আজকের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মোছা. রেজিয়া খাতুন প্রতিবেদন দাখিল করতে না পারায় আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

এর আগে গত ২৭ আগস্ট দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। ওইদিন সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় একটি চিরকুট উদ্ধার করে দক্ষিণখান থানা পুলিশ। চিরকুটে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়। কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।’ এ ঘটনায় ওইদিন রাতেই সানজানার মা বাদী হয়ে দক্ষিণখান থানায় আত্মহত্যা প্ররোচনায় অভিযোগে মামলা করেন। এতে ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়।

মামলার সূত্রে জানা যায়, সানজানার বাবা শাহীন আলম গত পাঁচ বছর আগে তাদেরকে না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে টানাপোড়েন শুরু হয়। এরপর সানজানার মা দুইমাস আগে স্বামীকে ডিভোর্স দেন। এরপর শাহীন আলম সানজানার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফি'সহ আনুষঙ্গিক খরচ দেওয়া বন্ধ করে দেন।

এনআর/জেডএস