ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে পুলিশের চোখে-মুখে পিপার স্প্রে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানার দায়ের হওয়া মামলায় ১০ আসামিকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ। 

এর আগে সিএমএম আদালতের পরিদর্শক জুলহাস বাদী হয়ে এ মামলা করেন। 

রোববার (২০ নভেম্বর) রাতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে রিমান্ড শুনানি হবে। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আ. সামাদ বিষয়টি জানিয়েছেন।

আসামিরা হলেন- শাহীন আলম ওরফে কামাল, শাহ আলম ওরফে সালাউদ্দিন, বি এম মজিবুর রহমান, সুমন হোসেন পাটোয়ারী, আরাফাত রহমান, খাইরুল ইসলাম ওরফে সিফাত, মোজাম্মেল হোসেন, শেখ আব্দুল্লাহ, আ. সবুর ও রশিদুন্নবী ভুইয়া।

এদিকে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, এ ঘটনায় আমরা একটি মামলা করেছি। জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত জঙ্গিদের ও যারা আমাদের কাছে গ্রেপ্তার আছে তাদেরকে আসামি করে মামলাটি করা হয়েছে।

আজ দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে ২ আসামিকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুইজনকে ছিনিয়ে নেওয়া হয়।

ছিনিয়ে নেওয়া আসামিরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

এনআর/জেডএস