রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় আটক নেতাকর্মীদের আদালতে নেওয়া হয়েছে। তাদের আদালতে নেওয়ার সময় ভ্যানের ভেতরে থেকে প্রতিবাদী স্লোগান দিতে দেখা যায়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে আসা হয় আটক বিএনপি নেতাকর্মীদের।

এসময় ‘আমরা হলাম জিয়ার সেনা ভয় করি না বুলেট বোমা’, ‘আমরা সবাই জিয়ার সেনা ভয় করি না হামলা-মামলা’ স্লোগান দিতে থাকেন তারা। আদালত প্রাঙ্গণে গ্রেপ্তারদের স্বজনরা ভিড় করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ পুরো আদালত প্রাঙ্গণ নিরাপত্তার চাদরে ঢেকে রাখে।

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এমএল/এসএসএইচ/