ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে টানা চতুর্থবার তাদের জামিন আবেদন নামঞ্জুর করা হলো।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। দুই নেতার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

এর আগে গত ৯, ১২ ও ১৪ ডিসেম্বর তিন দফায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেন সংশ্লিষ্ট আদালতের বিচারকেরা। 

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়।

৮ ডিসেম্বর গভীর রাতে নিজ নিজ বাসায় অভিযান চালিয়ে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে ঢাকা মহানগর ডিবি পুলিশ। পুলিশের পক্ষ থেকে প্রথমে বলা হয় তাদের সঙ্গে কথা বলার জন্য ডেকে নেওয়া হয়েছে। পরে দুজনকেই পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এনআর/এসএম/জেএস