সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলাটি বিচারের জন্য প্রস্তুত হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালত থেকে মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ জেবুন্নেসার আদালতে স্থানান্তর করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ। তিনি বলেন, ‘মামলাটিতে দুই জন আসামি পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তিসহ যাবতীয় আইনিপ্রক্রিয়া শেষ করা হয়েছে। মামলা বিচারের জন্য প্রস্তুত হয়েছে। এটি মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর হচ্ছে।’

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়।

ঘটনার পর চট্টগ্রামে ফিরে তৎকালীন পুলিশ সুপার ও মিতুর স্বামী বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয়দের আসামি করে একটি হত্যা মামলা করেন। সেই মামলায় প্রথমে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে ২০২১ সালের ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন। তবে পরবর্তী সময়ে আদালতের নির্দেশনা অনুযায়ী গত বছরের ২৫ জানুয়ারি মিতুর বাবার দায়ের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়। এরপর গত বছরের ১৩ সেপ্টেম্বর প্রথম মামলাটি অধিকতর তদন্ত শেষে বাবুলসহ ৭ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

এমআর/এসএম