ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রকে মারধরের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার একই বিশ্ববিদ্যালয়ের দুই গ্যাং সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া আসামিরা হলেন, নাঈমুর রহমান দুর্জয় ও সাকিব ফেরদৌস। 

সোমবার (২৭ মার্চ) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) রাশেদুল আলম। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ মে দিন ধার্য করেছেন আদালত। 

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন ফকির বিষয়টি জানিয়েছেন।

এর আগে এ ঘটনায় রোববার শাহবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০ ছাত্রের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৬-৭ জনের বিরুদ্ধে হত্যার উদ্দেশে হামলার অভিযোগে মামলা করেন ভুক্তভোগী ছাত্র জোবায়ের ইবনে হুমায়ুনের মা সাদিয়া আফরোজ খান।

মামলার অভিযোগে বলা হয়, তার ছেলে জোবায়েরকে হত্যার উদ্দেশে স্ট্যাম্প, রড, বেল্ট ও লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর করেন অভিযুক্তরা। এতে তার ছেলের মাথা ও চোখে গুরুতর জখমসহ ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায়। মারধরের সময় জোবায়েরের বন্ধুরা তাকে রক্ষা করতে গেলে তাদেরও এলোপাতাড়ি পেটায় অভিযুক্ত ব্যক্তিরা। এসময় তাদের প্রাণনাশের হুমকিসহ ভয়ভীতি দেখানো হয়। এঘটনায় মারধরে জোবায়ের চেতনা হারিয়ে ফেললে অভিযুক্তরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যান। পরে জোবায়েরকে তার বন্ধুরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

এনআর/এফকে