সায়েন্সল্যাব সংঘর্ষ (ফাইল ছবি)

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা থেকে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে তিনদিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়েছে।

বুধবার (২৪ মে) আসামিদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ।

রিমান্ড নিতে চাওয়া আসামিরা হলেন- বিএনপি নেতা শাহাদাত হোসেন সৈকত, মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

আরও পড়ুন >>সায়েন্সল্যাবে সংঘর্ষ, বাসে আগুন

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শরীফ শাফায়েত জানান, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদেরকে তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) শাহিদী হাসান। এ বিষয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন >> বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া 

মামলার অভিযোগে বলা হয়, মঙ্গলবার (২৪ মে) বিএনপির একটি পূর্ব নির্ধারিত পদযাত্রা ছিল। বাংলাদেশ মেডিকেল থেকে শুরু হয়ে পদযাত্রাটি সিটি কলেজের সামনে আসলে পদযাত্রার শেষের সারি থেকে নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয়। তারা ইট-পাটকেল মারে। ব্যানারের লাঠি দিয়ে পুলিশকে লাঠিপেটা করে। পুলিশের সরকারি কাজে বাধা দেন। এর মধ্যেই তারা বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করেন। পরে বাসের গ্লাসও ভেঙেছেন। এই সংঘর্ষে ১২/১৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।

এনআর/এমজে