সুপ্রিম কোর্টের আইনজীবীদের নিয়ে গঠিত বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি) নেশনস কাপ ফুটবলে অংশ নিতে ফ্রান্সে গেছে। বিশ্বের ৪৩ দেশের আইনজীবীরা আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্টে অংশ নেবেন। আগামী ৬ থেকে ১১ জুন পর্যন্ত ফ্রান্সের সেইন্ট ট্রোপেজে এ খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাবের অন্যতম সদস্য অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ ও ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ মাসুদ ঢাকা পোস্টকে বলেন, গতকাল রাতে কুয়েত এয়ারলাইন্সের একটি বিমানে প্যারিসের উদ্দেশ্যে রওনা দিয়ে বর্তমানে কুয়েত বিমানবন্দরে অবস্থান করছি। কিছুক্ষণের মধ্যে প্যারিসের উদ্দেশে যাত্রা শুরু করবো।

আইনজীবী মাহফুজ বিন ইউসুফ বলেন, ফুটবল উৎসবে অংশ নেওয়ার লক্ষ্যে গত ২৮ এপ্রিল থেকে ৫ মে বিএলএফসি কক্সবাজারে এক কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করেছিল।

বাংলাদেশের আইনজীবী ফুটবল দলের অধিনায়ক সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসম্পাদক আব্দুর রাজ্জাক রাজু। দলে রয়েছেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহসম্পাদক মাহফুজ বিন ইউসুফ, সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের আইন কর্মকর্তা জিল্লুর রহমান লাজুক, সহকারী অ্যাটর্নি জেনারেল শফিকুজ্জামান রানা, বিনয় কুমার ঘোষ, আব্দুল্লাহ আল মাহমুদ মাসুদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিকেএসপির সাবেক ফুটবলার অ্যাডভোকেট সেলিম, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম রানা, চট্টগ্রামের আগ্রাবাদের ওয়ার্ড কমিশনার নাজমুল হক ডিউক, কক্সবাজার বারের সাবেক সহ সম্পাদক শাহাবউদ্দিন, অ্যাডভোকেট রাজু, কুষ্টিয়া কোর্টের এপিপি অ্যাডভোকেট রাজীব, অ্যাডভোকেট সুমন, অ্যাডভোকেট সোহাগ ফকির, অ্যাডভোকেট আরিফ, অ্যাডভোকেট সানাউল ইসলাম। দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন বিকেএসপির সাবেক ফুটবলার অ্যাডভোকেট মাহফুজুর রহমান। ম্যানেজার হিসেবে আছেন অ্যাডভোকেট শাহবাজ হোসেন খান মিল্টন।

মাহফুজ বিন ইউসুফ বলেন, অনেকটা নিজেদের ব্যক্তিগত উদ্যোগে ও খরচেই তারা এ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। দেশের বিভিন্ন ব্যবসায়ী গ্রুপ ও উদ্যোক্তারা পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসলে আইনজীবীদের এ দলটি আরও শক্তিশালী ও গোছালো হয়ে আন্তর্জাতিক  টুর্নামেন্টে অংশ নিয়ে দেশের পতাকা এবং ভাবমূর্তি বিশ্ব-দরবারে তুলে ধরতে পারবে।

এমএইচডি/এসএম