রাজধানীর উত্তর বাড্ডায় বাড়ি ভাড়া নিয়ে ভাড়াটিয়া কর্তৃক মালিকানা দাবি করা সেই বাড়ির দখল বুঝে পেয়েছেন রেজাউল করিম নামে এক সিঙ্গাপুর প্রবাসী।

মঙ্গলবার (৬ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে বাড়ির দখল বুঝে পেয়ে লিখিত দিয়েছেন মামলার বাদী।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আল মামুন রাসেল ও বাদী রেজাউল করিমের স্ত্রী ইসমত আরা ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভাড়াটিয়া হিসেবে ওঠে ইন্টিগ্রা কর্পোরেশনের মালিক আব্দুল বাকি ভূঁইয়া ও তার ছেলে শামছুল হক তপুর বিরুদ্ধে বাড়ি দখলের অভিযোগ করেন বাড়ির মালিক রেজাউল করিম। গত ৯ এপ্রিল কোর্ট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে রেজাউল করিম বলেছিলেন, আব্দুল বাকি ভূঁইয়া ও তার ছেলে শামছুল হক তপু ২০১৩ সালের ১ মার্চ চ ৬৬/১/এ, উত্তর বাড্ডা, গুলশান, ঢাকা-১২১২ এর বাড়ির তিনটি ফ্লোর মাসিক ভাড়া হিসেবে গ্রহণ করেন। ২০১৯ সালের ৪ এপ্রিল ভাড়া চুক্তিমূলে পুনরায় ৩ বছরের বাড়ি ভাড়া নেন তারা। মাসিক ভাড়া নির্ধারণ করা হয় এক লাখ ১৫ হাজার টাকা। চুক্তি পরবর্তীতে নিয়মিত ভাড়া প্রদান করলেও ২০২১ সালের মে মাসের পর থেকে তারা  আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এমনকি ভাড়া দেওয়াও বন্ধ করে দেন। ২০২১ সাল থেকে পরবর্তী ২৪ মাসের ভাড়া বকেয়া হয়েছে ৩০ লাখ টাকা।

গত বছরের ৩ এপ্রিল চুক্তি মোতাবেক ভাড়ার মেয়াদ শেষ হয়। কিন্তু ভাড়াটিয়া বাসাটি ছাড়েননি। এমনকি ২০২১ সালের মে মাস থেকে ২০২৩ সালের এপ্রিল মাসসহ মোট ২৪ মাসের মাসিক ভাড়া ৩০ লাখ টাকাও প্রদান করেননি। ভাড়াটিয়া ইন্টিগ্রা কর্পোরেশন বাড়িটি দখলের পাঁয়তারা করছে।

এনআর/এসকেডি