ফেসবুকে ভুয়া আইডি খুলে নিজেকে পাইলট পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ফিরোজ আলমকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে জানা গেছে, তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে দুদিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

এর আগে সোমবার (১০ মে) ভোরে তাকে রংপুর থেকে গ্রেফতার করে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। এ সময় ফিরোজের কাছ থেকে তার মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক আইডি জব্দ করা হয়।

পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, অভিযুক্ত ফিরোজ ‘ফারাবি ইসলাম শাওন’ নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে নিজেকে পাইলট পরিচয় দিয়ে নারীর সঙ্গে সম্পর্ক স্থাপন করেন। তাদের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে পরবর্তীতে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নিতেন।

এডিসি নাজমুল বলেন, ফিরোজ রসায়ন বিদ্যায় স্নাতক সম্পন্ন করলেও সাইবার প্রতারণায় তিনি দক্ষ। বিবাহিত ও এক সন্তানের জনক হওয়া সত্ত্বেও অবিবাহিত সেজে নারীদের প্রেমের ফাঁদে ফেলতেন তিনি। একপর্যায়ে প্রতারণামূলকভাবে বিভিন্ন অজুহাত ও ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন ফিরোজ। সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলের নারী সংবাদ উপস্থাপক তার বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় মামলা করেন।

টিএইচ/এসকেডি