রাজধানীর পল্টন ও মতিঝিল থানার নাশকতার একাধিক মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ আল হাবীবকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘চলতি বছরের পল্টন থানার মামলায় রিমান্ড শেষে জুনায়েদ আল হাবীবকে আদালতে হাজির করেন মামলা সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। একইসঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এর আগে গত ৪ মে পল্টন থানার পৃথক তিন মামলায় চার দিন, ২৬ এপ্রিল পল্টন ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় ১০ দিন, ১৮ এপ্রিল পল্টন থানার নাশকতার এক মামলায় তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টার দিকে মতিঝিল, রমনা ও লালবাগ বিভাগের গোয়েন্দা পুলিশের যৌথ দল তাকে গ্রেফতার করে।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। তারা লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

টিএইচ/জেডএস