প্লাটফর্মের মাধ্যমে অনলাইনে জুয়া পরিচালনার অভিযোগে গ্রেফতার চারজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আসামিরা হলেন- মো. শাহিনুর রহমান, দীপ্ত রায় প্রান্ত, মো. গোলাম মোস্তফা ও মো. রাকিবুল হাসান। শনিবার (১৬ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্র জানায়, খিলক্ষেত থানায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে তিন দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করেন। একই সঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এই আদেশ দেন।

মঙ্গলবার (১১ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম শুনানি শেষে তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ১০ মে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে ওই চারজনকে গ্রেফতার করে ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের ইকোনমিক ক্রাইম অ্যান্ড হিউম্যান ট্রাফিকিং টিম।

এ সময় তাদের কাছ থেকে অনলাইন জুয়ায় ব্যবহৃত ল্যাপটপ, আইপ্যাড, একাধিক স্মার্ট ফোন, হার্ডডিস্ক, পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

ইকোনমিক ক্রাইম অ্যান্ড হিউম্যান ট্রাফিকিং টিমের সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম ওইদিন গণমাধ্যমকে বলেছিলেন, একটি সংঘবদ্ধ দেশি ও বিদেশি প্রতারক চক্র ভার্চুয়াল কারেন্সি এবং পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে অনলাইন জুয়া পরিচালনা করছে, এমন তথ্যের ভিত্তিতে নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

টিএইচ/জেডএস