মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (১৭ মে) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে বাবুল আক্তারের আইনজীবী আরিফুর রহমান বলেন, পিবিআই রিমান্ডের কোনো আবেদন না করায় আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। তবে আদালতে বাবুল আক্তার জবানবন্দি দিয়েছেন কি না তা জানাতে পারেননি তিনি। 

এর আগে ১২ মে (বুধবার) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তারের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলে পৌঁছে দিতে বের হওয়ার পর চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খাতুন মিতু। ঘটনার পরপরই তৎকালীন এসপি বাবুল আকতার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। এরপর ভিডিও ফুটেজ দেখে কয়েকজনকে গ্রেফতার করা হয়। শুরু থেকে চট্টগ্রাম পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটির তদন্ত করে। পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলাটি তদন্তের দায়িত্ব দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। 

চলতি মাসে বাবুল আক্তারের ব্যবসায়ীক সহযোগী সাইফুল ও মামুন নামে দুজন আদালতের জবানবন্দিতে জানান বাবুল আক্তার স্ত্রীকে হত্যার জন্য খুনিদের তিন লাখ টাকা দেন। এরপর ১১ মে বাবুল আক্তারকে চট্টগ্রামে এনে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। জিজ্ঞাসাবাদে মিতু হত্যার ঘটনায় তাকে হেফাজতে নেয় পিবিআই। এরপর বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে ১২ মে পাঁচলাইশ থানায় মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। 

কেএম/এসকেডি/জেএস