অ্যাডভোকেট মিমি আফরোজ খান

দেশ সেরা আইনজীবী হওয়ার স্বপ্ন পূরণ হল না অ্যাডভোকেট মিমি আফরোজ খানের। করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাত্র ৩০ বছর বয়সে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর লালমাটিয়ার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান। শুক্রবার (২০ আগস্ট) তার মৃত্যুর বিষয়টি ঢাকা পোস্ট নিশ্চিত করেছেন মিমির সিনিয়র সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

তিনি বলেন, ‘মিমি আফরোজ খান করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। ১৭ দিন ধরে মিমি লালমাটিয়ার সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা গেছেন। মিমি গত পাঁচ বছরে ধরে আমার চেম্বারে কাজ করছিলেন। জজ কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত ছিলেন। হাইকোর্টে পারমিশন পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। দেড় বছর আগে আইটি এক্সপার্ট পাত্রের সঙ্গে মিমির বিয়ে হয়। 

মিমি আফরোজ খান ও তার সিনিয়র গোলাম আব্বাস চৌধুরী দুলাল

আবেগ তাড়িত কণ্ঠে গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, আমি খুবই মর্মাহত। চিন্তা করতে পারছি না যে মিমি মারা গেছে। মিমি  অত্যন্ত মেধাবী ছিলেন। তার শখ আর স্বপ্ন ছিল বড় আইনজীবী হওয়ার। দেশের মানুষের সেবা করার। কিন্তু সে স্বপ্ন পূরণ হলো না।

মিমির গ্রামের বাড়ি ঝালকাঠি সদরে। তার বাবা প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ঝালকাঠিতে মিমির মরদেহ দাফন করা হবে।

এমএইচডি/ওএফ