রাজধানীর মিরপুরের আরামবাগে বড় ছেলের বাসায় গৃহবন্দি বৃদ্ধা আছিয়া আক্তারকে হাজিরের নির্দেশ দিয়েছেন  হাইকোর্ট। আগামী ২৬ সেপ্টেম্বর আছিয়া আক্তার ও বড় ছেলে রবিউল মোর্শেদ মিলনকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ দেন। ওই দিন হাজির হয়ে মাকে আটকিয়ে রাখার বিষয়ে ব্যাখ্যা দিতে হবে রবিউল মোর্শেদ মিলনকে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রিট আবেদনকারীপক্ষের আইনজীবী ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু আদেশের বিষয়টি জানিয়েছেন।

আইনজীবী জানান, চার সন্তানের জননী বৃদ্ধা আছিয়া আক্তারকে দুই বছর ধরে আটকে রাখার অভিযোগে ওই নারীর বড় ছেলের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন অপর তিন সন্তান। মাকে দেখার অনুমতি ও উদ্ধারের নির্দেশনা চেয়ে এ আবেদন করেন রাফসান মোর্শেদ ও পারভীন আক্তারসহ তিনজন।

রিট আবেদনে বলা হয়, মিরপুর আরামবাগ এলাকার বাসিন্দা বয়োবৃদ্ধা আছিয়া আক্তারের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। ছোট ছেলে রাফসান মোর্শেদের বাসা থেকে ২০১১ সালের ২৭ মে তাকে নিজের বাসায় নিয়ে যান বড় ছেলে রবিউল মোর্শেদ মিলন। এরপর থেকে তিন ভাই-বোনকে মায়ের সঙ্গে কোনোভাবেই দেখা করতে দেননি রবিউল মোর্শেদ মিলন। মাকে দেখার চেষ্টা করলে তাদের গেট থেকে বের করে দেওয়া হয়। নিরুপায় হয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করে পুলিশের সহায়তায় দুই বছর আগে দুইবার দেখা করার সুযোগ পান। এরপর আর তাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। মাকে অন্যান্য সন্তানের কাছ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে গৃহবন্দি করে রাখা হয়েছে।  

এমএইচডি/ওএফ