রাজধানী কলাবাগান থানায় দায়ের করা অর্থ পাচার মামলায় ই-কমার্সের নামে এমএলএম ব্যবসা পরিচালনাকারী এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আল আমিনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আল আমিনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এর আগে গত ৩ অক্টোবর রাতে রমনা এলাকা থেকে আল আমিনসহ দুজনকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়,  এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের ব্যবসার আড়ালে আসামিরা অনুমোদনহীন মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করেন। তারা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে বিভিন্নভাবে টাকা নেওয়ার জন্য নানা প্রলোভন দেখিয়ে টাকা সংগ্রহ করেন। এরপর কোম্পানির হিসাব থেকে ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে মানিলন্ডারিং করেছেন। এ ঘটনায় গত ২৬ আগস্ট কলাবাগান থানায় তাদের বিরুদ্ধে মামলাটি করেন সিআইডির এসআই (নিরস্ত্র) নাফিজুর রহমান।

টিএইচ/এসকেডি