ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলার প্রধান আসামিকে জামিন দেওয়ার ঘটনায় মাদারীপুর জেলা জজ নিতাই চন্দ্র সাহাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১২ জানুয়ারি তাকে সশরীরে হাজির হয়ে ধর্ষণ মামলার প্রধান আসামিকে জামিন দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

ওই মামলার অপর আসামি বিপ্লব মোল্লার জামিন শুনানিকালে বুধবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ব্যাখ্যা দেওয়ার দিন আসামি বিপ্লব মোল্লার জামিন বিষয়েও শুনানি হবে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি ব্যাপ্পী ও সহকারী অ্যাটর্নি জেনারেল আনিছুর রহমান। আসামি বিপ্লব মোল্লার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অলোক কুমার ভৌমিক।

২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি মাদারীপুরের রাজৈর থানায় শিপন মোল্লা (৩২) ও বিপ্লব মোল্লার (২৮) বিরুদ্ধে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন এক নারী। আসামিদের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগ আনা হয়। গত বছরের ১৭ ফেব্রুয়ারি আসামিদের গ্রেফতার করা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি ব্যাপ্পী ঢাকা পোস্টকে বলেন, ধর্ষণ মামলার আসামি বিপ্লব মোল্লার জামিন শুনানির সময় আদালত জানতে পারেন মামলার প্রধান আসামি শিপন মোল্লাকে মাদারীপুরের জেলা জজ ২০২১ সালের জুন মাসে জামিন দিয়েছেন। ধর্ষণ মামলার প্রধান আসামিকে কেন জামিন দিলেন, সে বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্যই হাইকোর্ট জেলা জজ নিতাই চন্দ্র সাহাকে তলব করেছেন। আসামি বিপ্লব মোল্লা বর্তমানে কারাগারে আছেন।

এমএইচডি/আরএইচ