এ বছর পবিত্র রমজান মাসে বাংলা নববর্ষ শুরু হওয়ায় আড়ম্বরতায় বর্ষবরণ না হলেও বাঙালির সত্তায়, আমাদের যাপিত জীবনে, মননে, সংস্কৃতিতে প্রতি মূহুর্ত উদযাপনই আমাদের বৈশাখ, আমাদের উৎসব। উৎসব পার্বণ উৎযাপনে বিশ্বরঙ সবসময়ই অগ্রপথিক। 

উৎসব পার্বণে বিশ্বরঙ দেশীয় সংস্কৃতি নিয়ে কাজ করে আসছে সুদীর্ঘ ২৭ বছর ধরে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ১৪২৯ বাংলা নতুন বছরকে উন্মুক্ত চিত্তে স্বাগত জানাতে বাঙালির জীবনে নতুন বছরের আনন্দকে আরো রাঙিয়ে দিতে দেশের অন্যতম ফ্যাশন ব্রান্ড বিশ্বরঙ এর রয়েছে বিশেষ প্রয়াস।

১৪২৯ এর পোশাক অলংকরণের অনুষঙ্গ হিসেবে এ দেশীয় বিভিন্ন লোকজ মোটিফের উপাদানকে উপস্থাপন করেছে কাপড়ের মলিন সার্ফেসে সৃষ্টির উল্লাসে। পোশাকের প্যাটার্নেও এসেছে ভিন্নতা। এবারের “উৎসবে বিশ্বরঙ” শীর্ষক বিশ্বরঙ এর পোশাক প্রদর্শনীতে শাড়ি, পাঞ্জাবি, থ্রিপিস, ফতুয়া, শার্ট,  টি-শার্ট, ইত্যাদিতে তুলে ধরা হয়েছে লোকজ মোটিফ, গাছ, লতা, পাতা, ফুল ইত্যাদির গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মগুলোর মোটিফ এবং গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি কাপড়। 

“উৎসবে বিশ্বরঙ” এর পোশাক গুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রং এর ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিন ইত্যাদি। 

বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির গৌরবময় উৎসব পহেলা বৈশাখকে বরণ করতে বিশ্বরঙ এর “উৎসবে বিশ্বরঙ” শীর্ষক পোশাক প্রদর্শনী চলবে বিশ্বরঙ-এর সব শো-রুমে এবং অনলাইনে বিশ্বরঙ এর ওয়েবসাইটে।