কেবল অভিনয়ই নয়, ফ্যাশন ও স্টাইলের কারণেও বরাবরই আলোচনায় থাকেন আলিয়া ভাট। তার সৌন্দর্য থেকে ফ্যাশন সেন্স সবই থাকে ভক্তদের আগ্রহের তালিকায়। আলিয়া ভাটের সবচেয়ে বড় আকর্ষণ হলো তিনি সহজ থাকতে পছন্দ করেন। কোনোকিছুতেই থাকে না বাড়াবাড়ি। তার এই সহজ থাকার বিষয়টিই ভক্তদের কাছে বেশি ভালোলাগার। আজ চলুন জেনে নেওয়া যাক আলিয়া ভাটের পছন্দের ৫টি ফ্যাশন সম্পর্কে-

বিয়ের সাজ

ভারতীয় বিয়ের সাজে কনে মানেই লাল কিংবা গোলাপী রঙের পোশাক, এমন ধারণা ভেঙে দিয়েছিলেন আলিয়া ভাট। বিয়েতে লেহেঙ্গা নয়, পরেছিলেন শাড়ি। সেই শাড়ি আবার ছিল আইভরি রঙের। তার কনের সাজের স্নিগ্ধতা চমকে দিয়েছিল ভক্তদের। এই সাজ চোখে প্রশান্তিও এনে দিয়েছিল যেন। প্যাস্টেল শেডের অরগ্যাঞ্জা শাড়ি এবং ন্যুড মেকআপে ছড়িয়েছিলেন মুগ্ধতা।

ছিমছাম সাজ-পোশাক

অতিরিক্ত সাজ কিংবা চোখ ধাঁধানো পোশাক পরাটা যে নিজেকে সুন্দর দেখানোর জন্য প্রয়োজনীয় নয়, সেটি বেশ ভালোভাবেই জানান দিয়েছেন আলিয়া ভাট। এই অভিনেত্রীকে বেশিরভাগ সময়েই খুব সাধারণ অথচ ক্লাসি আউটফিটে দেখা যায়। তিনি দেশীয় পোশাকে যেমন অপরূপা, তেমনই ওয়েস্টার্ন আউটফিটেও অনন্যা।

তার DIY ফ্যাশন

আলিয়া ভাটের কাছে স্বস্তির বিষয়টি প্রাধান্য পায় সবার আগে। পোশাকের ক্ষেত্রে লিনেনের মতো ফ্যাব্রিকও বেছে নিতে দেখা যায় তাকে। একটি ইনস্টাগ্রাম পোস্টে তিনি জানিয়েছিলেন, পুরনো পছন্দের ডেনিম প্যান্ট বাতিল করতে পারেননি! আবার সেই ডেনিম প্যান্ট তার ফিটও হচ্ছে না। তখন পুরনো জিন্সে ইলাস্টিক লাগিয়ে পরেছেন আলিয়া। হবু মায়েরা আলিয়ার কাছ থেকে এমন ফ্যাশন ট্রিক শিখে নিতে পারেন। রণবীর কাপুরের ব্লেজারও তাকে স্বচ্ছন্দ দেখা গেছে। নিজের লুকে দিয়েছিলেন DIY(Do It Yourself) ছোঁয়া।

ফ্যাশন অ্যাক্সেসরিজ

ব্যক্তিত্ব ফুটিয়ে তোলার ক্ষেত্রে অ্যাক্সেসরিজও অনেক গুরুত্বপূর্ণ বিষয়। সঠিক অ্যাক্সেসরিজ যে কারও লুককে ভিন্ন মাত্রা দেয়। এক্ষেত্রেও বেশ সচেতন আলিয়া ভাট। তার সংগ্রহে আছে নানা ধরনের জুতা ও সানগ্লাস। সেইসঙ্গে কানের দুল সংগ্রহ করতেও পছন্দ করেন তিনি। জুতার মধ্যে পছন্দ করেন স্নিকার্স। ডেনিমের সঙ্গে এটি বেশ মানানসই বলেও জানিয়েছেন তিনি।

ব্যাকপ্যাক

ব্যাগের ক্ষেত্রে মেয়েদের নানা ধরনের পছন্দ থাকে। আলিয়া ভাট সবচেয়ে বেশি পছন্দ করেন ব্যাকপ্যাক। এমন তথ্য জানিয়েছেন নিজেই। এক সাক্ষাৎকারে তিনি এমনটাই বলেন। এ ধরনের ব্যাগ ক্যারি করা সহজ, সেইসঙ্গে ট্রেন্ডি অনেক ডিজাইনও পাওয়া যায়। বিশেষ করে ওয়েস্টার্ন ক্যাজুয়াল লুকের সঙ্গে এ ধরনের ব্যাগ বেশি মানানসই।