ক্যামেরার পেছনের কারিগর পরিচালক অরিন্দম শীল এবার স্টেজে। র‌্যাম্প মাতালেন প্রিয়া সিনেমাহলের কর্ণধার অরিজিৎ দত্ত-ও। পাশেই উজ্জ্বল উপস্থিতি জনপ্রিয় মডেল নয়নিকা চট্টোপাধ্যায়ের। নেপথ্যে ছিলেন বিবি রাসেল।

রোববার (৪ এপ্রিল) ইএফএল অ্যাওয়ার্ডসে অংশ নিতে শনিবারই ঢাকা থেকে কলকাতায় পৌঁছান বিবি রাসেল। যে অনুষ্ঠানের আয়োজন হয় বাইপাসের এক চকচকে মলে। সেই ফ্যাশন শোয়েই বিবি রাসেলের ডিজাইন করা গামছা পোশাকে দেখা গেল অরিন্দম শীলকে। ফিটফাট এই পোশাকে র‌্যাম্পে হাঁটলেন অরিজিৎ দত্ত।

বিবি রাসেলের তৈরি পাঞ্জাবি-কুর্তা, রাফেলড শাড়ি আর গামছায় জমে উঠল ফ্যাশন শো। তবে বিশেষভাবে র‌্যাম্পে নজর কাড়ল ঢাকার রিকশা মোটিফের অনুপ্রেরণায় তৈরি সানগ্লাসের ফ্রেম। পরিচালক অরিন্দম, নয়নিকা চট্টোপাধ্যায়, অরিজিৎদের সযত্নে সাজিয়ে দিলেন বিবি রাসেল। দেখা গেল সৌরসেমী মৈত্রকেও।

অরিজিৎ দত্ত আয়োজিত তথা ‘কুচিনা’ নিবেদিত ইএফএল অ্যাওয়ার্ড শোয়ে বিবি রাসেলের পোশাকে সেজে উচ্ছ্বসিত অরিন্দম। বললেন, ‘বিবি রাসেল খুব কাছের মানুষ। নয়নিকা চট্টোপাধ্যায়ের নির্দেশনায় ব়্যাম্পে হাঁটলাম। ওকে মার্জারসরণিতে আগুন ধরাতে দেখেও বেশ লাগল।’

প্রসঙ্গত, হাল ফ্যাশনে গামছা বছরখানেক ধরেই প্রচলিত। এই রংবাহারি এক টুকরো কাপড় এখন আর শুধু গা-মোছার জন্য ব্যবহৃত হয় না। এই গামছা এখন রীতিমতো আন্তর্জাতিক র‌্যাম্প মাতাচ্ছে। আর উন্নয়নশীল দেশের এই গামছাকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছেন যে মানুষটি, তিনি বিবি রাসেল। তার হাত ধরেই মার্জারসরণিতে অচেনা অবতারে ধরা দিলেন অরিন্দম, অরিজিৎরা।

/এসএসএইচ/