শীতের সময়ে ঠোঁট ফাটার সমস্যা দেখা দেয়। যে কারণে সেসময় প্রায় সবাই লিপবাম ব্যবহার করে থাকেন। কিন্তু গরমে লিপবাম ব্যবহারের কথা ভেবে দেখেছেন কি? ঠোঁটের যত্নে গরমের সময়েও সচেতন হতে হবে। এসময় গরমের তাপ, সূর্যের ক্ষতিকর রশ্নি ইত্যাদি থেকে ঠোঁটকে রক্ষা করতে লিপবাম ব্যবহার করতে হবে। এতে ঠোঁট ভালো থাকবে।

বাতাসের শুষ্ক প্রভাব রোধ করে

তীব্র গরমের মৌসুমে বাতাস গরম হয়। অনেক সময় বাতাস অনেক বেশি শুষ্কও থাকে, যার প্রভাব পড়ে আমাদের ঠোঁটে। এমন পরিস্থিতিতে লিপবাম বেশ কার্যকরী। লিপবাম ব্যবহার করলে তা বাতাসের শুষ্ক প্রভাব থেকে ঠোঁটকে রক্ষা করতে কাজ করে। তাই গরমেও আপনার সঙ্গী হোক লিপবাম।

বয়সের ছাপ পড়বে না

অনেক সময় ঠোঁট কুঁচকে দেখতে বয়স্ক লাগতে পারে। সঠিকভাবে যত্ন না নিলে বয়সের আগেই বয়সের ছাপ পড়তে পারে। তাই গরমের সময়ে এসপিএফ আছে এমন লিপবাম প্রয়োজন, এটি ব্যবহার করলে আপনার ঠোঁট কোমল ও তরুণ দেখাবে।

ঠোঁট জ্বালা রোধ করে

গরমের সময়ে তাপমাত্রার কারণে আমাদের ঠোঁটে জ্বালাভাব তৈরি হতে পারে। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন লিপবাম। কারণ নিয়মিত লিপবাম ব্যবহার করলে তা ঠোঁটের জ্বালাভাব ও অযথা ট্যান পড়ে যাওয়া থেকে মুক্ত রাখবে। তাই এদিকে খেয়াল রাখুন।

হাইড্রেটেড রাখে

কেবল শীতের সময়েই নয়, গরমের সময়েও তাপ এবং আর্দ্রতার কারণে আমাদের ঠোঁট শুষ্ক হয়ে যেতে পারে। গরমের সময়ে এ ধরনের সমস্যা হলে সেক্ষেত্রে লিপবাম ব্যবহার করুন। এটি ঠোঁটের আর্দ্রতা বজায় রাখতে কাজ করে। এটি ঠোঁটকে শুষ্ক হতে দেবে না।

রোদে পোড়া দাগ দূর করে

গরমের সময়ে সূর্যের তাপের কারণে তার প্রভাব পড়তে পারে ঠোঁটেও। এসময় ঠোঁটকে সূর্যের উত্তাপ থেকে রক্ষা করতে চাইলে নিয়মিত লিপবাম ব্যবহার করুন। এসপিএফ আছে এমন লিপবাম বেছে নিন। এটি আপনার ঠোঁটকে সূর্যের ক্ষতিকর রশ্নি থেকে মুক্ত রাখবে।

এইচএন