ঈদে নতুন পোশাকের আনন্দই আলাদা। কিন্তু বর্তমান সময়টা আমাদের অনুকূলে নয়। মহামারির কারণে বদলে গেছে পরিচিত পৃথিবীর চিত্র। এখন বেঁচে থাকাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সুস্থ থাকার জন্য সচেতন থাকার বিকল্প নেই। তাই আগের মতো মার্কেট ঘুরে ঈদের পোশাক কেনার সুযোগ কম। সতর্কতার অংশ হিসেবে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই কিনতে পারেন পছন্দের পোশাকটি। ঈদের নতুন সব আয়োজন নিয়ে এসেছে আমাদের দেশীয় ফ্যাশনহাউজগুলো। চলুন জেনে নেওয়া যাক তাদের আয়োজন সম্পর্কে-

ক্যাটস আই

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই নতুন পোশাক। তারুণ্যের ফ্যাশন সাথে নতুন ট্রেন্ডের পোশাকের ক্যানভাস এবার ঈদে আরো বর্ণিল ক্যাটস আইয়ের ঈদ আয়োজনে। সময়টা গরম হওয়ায় কাপড় ও রংয়ে পেয়েছে বিশেষ গুরুত্ব। রুচিশীল ও ট্রেন্ডি পোশাক, প্যাটার্নে আনা হয়েছে ভিন্নতা সেইসঙ্গে দেশি ঘরানার ফিউশন। এবার থাকছে প্রিন্টেড স্মার্ট ক্যাজুয়াল শার্ট, লং টপস, ফরমাল শার্ট, পলো শার্ট ও প্যান্ট। রংয়ের ব্যবহারে এসেছে কোমলতা; আবার এর বিপরীত থাকছে রাতের ফেস্টিভ পোশাকে। ঈদের পাঞ্জাবি ও তরুণীদের টপে এসেছে ব্যাপক পরিবর্তন, থাকছে কাবলিরও বিশেষ কালেকশন। ঘরে থেকেই নিরাপদ শপিং নিশ্চিত করতে অনলাইন অর্ডারে মিলবে ২০% মূল্যছাড়ও। ঈদের কেনাকাটা করতে ভিজিট করতে পারেন  www.catseye.com.bd ভার্চুয়াল স্টোরে।

অঞ্জন’স

ঈদকে আরও বেশি উৎসবমুখর ও প্রাণবন্ত করতে অঞ্জন’স প্রতি বছর পোশাক নিয়ে বিশেষ আয়োজন করে থাকে। ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে সমসাময়িক ট্রেন্ড নিয়ে এবারের ঈদ আয়োজন। ইসলামিক, জামদানি, কাঁথা, কলকা, ফুলকারিসহ বিভিন্ন ধরনের জিওমেট্রিক ও ফ্লোরাল মোটিফ নিয়ে এবারের আয়োজন। পোশাক প্যার্টানে চলমান ট্রেন্ড অনুসরণ করেই করা হয়েছে। যেমন কামিজের ক্ষেত্রে স্ট্রেইট কাট, ফ্রন্ট স্লিট, কেপ, জ্যাকেট, হাই লো, অ্যাসিমেট্রিক; নেকের ক্ষেত্রে বোট, হল্টার, স্কয়ার, ভি-শ্যাপড, রাউন্ড, শার্ট নেক এবং স্লিভের ক্ষেত্রে বেল, কেপ, সার্কুলার ফ্লোয়েন্স, কিমোনো ও পেটাল ইত্যাদি প্যাটার্ন ব্যবহার করা হয়েছে।

এবারের ঈদ আয়োজনে মেয়েদের জন্য থাকছে শাড়ি, সালোয়ার-কামিজ, ওড়না ও বিভিন্ন ধরনের টপস। ছেলেদের জন্য পাঞ্জাবি-পাজামা, শার্ট, টি-শার্ট ও শেরোয়ানি। শিশু-কিশোরদের জন্য থাকছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফ্রক, পাঞ্জাবি, শার্ট ও ফতুয়া। পোশাক ছাড়াও বিভিন্ন রকম গহনা, হোমটেক্সটাইল ও গিফট আইটেম থাকছে এবারের আয়োজনে। তারুণ্যনির্ভর এবারের ডিজাইনে বিভিন্ন ধরনের কটন, লিনেন কটন, জর্জেট, সিল্ক, এন্ডি সিল্ক, এন্ডিকটনসহ নতুন ধরনের উইভিং ডিজাইনের কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। এবারের ঈদে ফ্রেঞ্চ ব্লু, রাস্ট, মেরিগোল্ড, গ্রিন অ্যাশ, মিন্ট, রাশবেরি সরবেট, আল্টিমেট গ্রে, বাটারক্রিম, উইলো, ডেজার্ট মিস্টসহ বিভিন্ন ট্রেন্ডি কালার ব্যবহার করা হয়েছে।

অঞ্জনেসের সব শাখায় ঈদ আয়োজন পাওয়া যাবে। স্টোরের পাশাপাশি নান্দনিক রুচি ও সর্বশেষ ট্রেন্ড নিয়ে এবারের আয়োজন অনলাইনে কিনতে ভিজিট করুন www.anjans.com এই ঠিকানায়।

বিশ্বরঙ

ঈদ মানেই হাসি আনন্দ, উৎসবের রঙে নিজেকে রাঙানো। ঈদে নতুন পোশাকের অপেক্ষায় থাকে সবাই। এই ঈদে বিশ্বরঙ ফ্যাশনসচেতন ব্যক্তিদের জন্য নিয়ে এসেছে নতুন সব ট্রেন্ডি ডিজাইন। দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ ঘটিয়ে বাহারি নকশা ও বৈচিত্রময়তায় উপস্থাপন করেছে ঈদ আয়োজনে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে ধুপিয়ান সিল্ক, জয় সিল্ক, তসর সিল্ক, সফট সিল্ক, কাতান, বেলবেট ছাড়াও বিভিন্ন রকম অর্নামেন্টেড কাপড়। রঙের ব্যবহারে অফহোয়াইট, সাদা, লাল, মেরুন, রয়েল ব্লু, গ্রিন, গোল্ডেনসহ সব রঙেই পরিমিতবোধ লক্ষ করা। কাজের মাধ্যম হিসাবে এসেছে এম্ব্রডারি, জারদৌসি, কারচুপি, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্টসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল।

ঘরে বসেই শোরুমের সব সামগ্রী কেনাকাটা করতে পারবেন অনলাইনে www.bishworang.com ওয়েবসাইটে অথবা ফেসবুকে bishworangfanclub এই ঠিকানায়।

মেঘ

ফ্যাশন হাউজ মেঘ এবারও ঈদ উপলক্ষ্যে এনেছে বড় ও ছোটদের রকমারি পোশাক। এসব পোশাকের মধ্যে আছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, আনস্টিচ ও ছোটদের ফতুয়া, পাঞ্জাবি, ফ্রক ও টি-শার্ট। এছাড়া পরিবারের সবার ও কাপলদের জন্য রয়েছে একই রং ও নকশার পোশাক। খুচরার পাশাপাশি পাইকারি কেনা যাবে এসব পোশাক। ঘরে বসে অনলাইনেও কেনা যাবে। ঠিকানা : আজিজ সুপার মার্কেট (নিচতলা), শাহবাগ, ঢাকা। ফেসবুক : facebook.com/meghfashionbd

নিপুণ

গরমের সময় তাই এবারের ঈদে ক্রেতাদের উপযোগী পোশাকে সমৃদ্ধ হয়েছে দেশীয় ফ্যাশন হাউজ ‘নিপুণ’। ক্রেতাদের স্বস্তি ও স্বাচ্ছন্দের কথা চিন্তা করে নিপুণের প্রোডাক্ট লাইনে ফেব্রিক্স হিসাবে প্রাধান্য পেয়েছে সুতি, লিনেন, জয়সিল্ক ও তাঁত কটন। মোটিফের ক্ষেত্রে ফ্লোরাল, দেশীয় রাজবাড়ি, ইসলামিক বিষয় প্রাধান্য পেয়েছে। ঈদ আয়োজনে পোষাকে থাকছে শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তী, সিঙ্গেল পিস, ছেলেদের ক্ষেত্রে পাঞ্জাবী, শার্ট, ফতুয়া। সেইসঙ্গে রয়েছে শিশুদের পোশাকও। ঘরে বসে ঈদের পোশাক কিনতে ঢুঁ মারতে পারেন এই ঠিকানায় : https://www.facebook.com/nipuncraft

শ্রদ্ধা

বিশ্বরঙ এর সহযোগী ব্রান্ড ‘শ্রদ্ধা’ পরিবারের শ্রদ্ধাভাজন ব্যাক্তিটির জন্য নিয়ে এসেছে নতুন সব আয়োজন। দেশীয় কাপড়ে ঢিলেঢালা আড়ামদায়ক প্যাটার্ন, অতি উজ্জল রঙের পরিবর্তে হালকা রঙই মূলত ‘শ্রদ্ধা’র পোশাকের বৈশিষ্ট্য। শাড়ী, থ্রীপিস, কামিজ, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, টিশার্টসহ রয়েছে আরও অনেক আয়োজন। কাপড়ের ম্যাটেরিয়াল হিসেবে সুতি, লিনেন, তাঁত প্রভৃতি কাপড়কে প্রাধান্য দেয়া হয়েছে গরমের কথা মাথায় রেখে। তবে সেহেতু উৎসবের পোশাক তাই সিল্ক, মসলিন, তসর, জর্জেট প্রভৃতি কাপড় থাকছে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে। কাজের মাধ্যম হিসাবে এসেছে এম্ব্রডারি, জারদৌসি, কারচুপি, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্টসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল।

ঘরে বসেই শোরুমের সব সামগ্রী কেনাকাটা করতে পারবেন অনলাইনে www.bishworang.com ওয়েবসাইটে অথবা ফেসবুকে bishworangfanclub এই ঠিকানায়।

এইচএন/এএ