অনুভবের বাহ্যিক প্রকাশ ভালোবাসা। ভালোবাসার মাধ্যমে নিকট থেকে নিকটতম হওয়া যায়। গবেষণায় বলা হয়েছে, শিশুদের মধ্যে সবচেয়ে ভালোবাসা থাকে। কারণ শিশুদের মধ্যে ক্লান্তি থাকে না। অন্য গবেষণায় বলা হয়, ভালোবাসার সম্পর্কে সন্তুষ্টিই একজনকে আরেকজনের নিকটে নিয়ে আসে। ভালোবাসার মানুষকে কাছে আনার উপায় সম্পর্কে উপস্থাপন করছি- 

হাত ধরে ঘুরে বেড়ান

হাত ধরে একসঙ্গে ঘুরে বেড়ালে ভালোবাসার বন্ধন দৃঢ় হয়। হাত ধরলে সঙ্গীকে ভালোভাবে জানা যায়। পার্ক কিংবা বোটানিক্যাল গার্ডেনে সঙ্গীর হাত ধরে ঘুরে বেড়ালে সম্পর্ক গভীর হয়। সঙ্গীকে খুব কাছ থেকে উপলব্ধি করা যায়। 

প্রশংসা করুন

প্রশংসা পেতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার জন্য তার প্রশংসা করা প্রয়োজন। প্রশংসার মাধ্যমে ভালোবাসার সম্পর্ককে দীর্ঘস্থায়ী করে তোলা যায়। 

চোখে চোখ রেখে কথা বলুন

ভালোবাসার মানুষকে কাছে টানার জন্য চোখে চোখ রেখে কথা বলুন। এর মাধ্যমে যাকে ভালোবাসেন সে আপনার প্রতি সহজেই আকৃষ্ট হবেন। চোখের দিকে তাকিয়ে কথা বললে ভালোবাসার সম্পর্ক অনেক গভীর হবে। 

লক্ষ্য ঠিক করুন

একটি নির্দিষ্ট লক্ষ্যের দিকে যাত্রা করা মানুষকে সবাই পছন্দ করে। ভালোবাসার মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য লক্ষ্য ঠিক করা ভালো। লক্ষ্য ঠিক করে রাখলে ভালোবাসার মানুষকে অনেক কাছে পাবেন। 

এইচএকে/এইচএন/এএ