ভালোলাগা প্রেমের অনুভূতি। কাউকে পছন্দ হলে তার সবকিছুই যেন ভালো লাগে। মনে হতে থাকে গোটা পৃথিবীই যেন সে। ভালোবাসা, ভালোলাগার এই স্বচ্ছ অনুভূতি তখনই আসে যখন আপনাকে কারও ভালো লাগে। কারও মধ্যে যদি আপনার প্রতি মুগ্ধতা তৈরি হয় তাহলে তার কিছু ইঙ্গিতের দিকে খেয়াল রাখা প্রয়োজন।  

শরীরের অঙ্গভঙ্গী বুঝুন

কেউ যখন আপনাকে পছন্দ করবে তখন তার শরীরের অঙ্গভঙ্গী খেয়াল করুন। শরীরের অঙ্গভঙ্গি অনেক সময় মানুষের বোঝার ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা পালন করে। তার আচার-আচরণ, নানা অঙ্গভঙ্গি বলে দেয় সে আপনাকে কতটুকু ভালোবাসে। এর মাধ্যমে যে আপনাকে পছন্দ করেছে তাকে সহজেই চেনা যায়। 

অনুভূতি সম্পর্কে সজাগ থাকুন

আপনাকে যদি কেউ ভালোবাসে তবে সে সবসময় আপনার প্রতি একটি টান অনুভব করবে। নিজের করে পেতে চাইবে সে। মনে মনে আপনার সম্পর্কে সে প্রগাঢ় অনুভূতি লালন করতে থাকবে। আপনার মাঝেই যেন সে গোটা পৃথিবী দেখে। সুতরাং যে আপনাকে পছন্দ করে তাকে কষ্ট দেয়া অভিপ্রেত নয়। 

কথা বলার সময় দিন

কেউ যখন আপনাকে ভালোবাসতে শুরু করে তখন সে আপনার সঙ্গে মাঝেমধ্যেই কথা বলতে চায়। কারণে, অকারণে আপনার সঙ্গে কেউ কথা বলতে চাইলে তাকে থামাবেন না। তাকে বলতে দিন। কথা বলার সময় দিলে হয়তো সে আপনার প্রতি ভালো লাগার ব্যাপারে বলতেও পারে। কথা বলার মাধ্যমেই ভালোবাসার সম্পর্ক টিকে থাকে। 

সায় দিন

আপনাকে যে পছন্দ করে তার প্রায় সব কথাতেই সায় দিন। এতে আপনার প্রতি তার জড়তা কেটে যাবে। সে আপনার সঙ্গে স্বচ্ছন্দভাবে কথা বলতে পারবে। সঙ্গত কোনো বিষয়ে সায় দেয়ার মধ্য দিয়ে সে আপনার প্রতি আরও ঘনিষ্ঠভাবে আকৃষ্ট হবে। কারণ আপনাকে যে ভালোবেসে ফেলেছে সে আশা করে আপনি তার প্রতিটি কথায় সায় দেবেন। কাউকে নিজের প্রতি আকৃষ্ট করার জন্য তার সঙ্গত কথায় সায় দেয়া যেতে পারে।

এইচএকে/এইচএন/এএ