জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. খলীকুজ্জমান আহমদ, ড. মোয়াজ্জেম হোসেন ও ড. মাজহারুল ইসলাম রানা সম্পাদিত ‘টুয়ার্ডস এ সাসটেইনেবল ইকোনমি : দি কেস অব বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশিষ্ট অর্থনীতিবিদ ড. খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবির প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং গ্রিন ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া গ্রন্থের অন্যতম সম্পাদক ড. মোয়াজ্জেম হোসেন ও ড. মাজহারুল ইসলাম রানা বক্তৃতা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গ্রন্থের সম্পাদকদের অভিনন্দন জানিয়ে বলেন, এই গ্রন্থে বাংলাদেশের বৈপ্লবিক উন্নয়নের বিভিন্ন ধারা, উন্নয়নের পথপরিক্রমা, উদ্ভাবন ও চ্যালেঞ্জ চমৎকারভাবে তুলে ধরা হয়েছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে গ্রন্থটি সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এই গ্রন্থের মাধ্যমে দেশের নীতিনির্ধারক, শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা উপকৃত হবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এইচআর/ওএফ