প্রকাশিত হয়েছে ছোটদের জন্য নবী-রাসূল সিরিজ। ২০ বইয়ের ছোটদের নবী-রাসূল সিরিজটি লিখেছেন বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি, লেখক গবেষক মাওলানা মুনীরুল ইসলাম। ইতোমধ্যে সিরিজটি পাঠকমহলে সাড়া ফেলেছে। সিরিজটি প্রকাশ করেছে বাংলাবাজার ঢাকার অভিজাত প্রকাশনা প্রতিষ্ঠান আনোয়ার লাইব্রেরী।

নবী-রাসুলগণ আল্লাহ তায়ালার মনোনীত বান্দা। তারা পবিত্র ও নিষ্পাপ। আল্লাহ তায়ালা যুগে যুগে পৃথিবীতে অনেক নবী-রাসুল পাঠিয়েছেন। তারা মানুষকে দীন-ঈমানের পথে আহ্বান করেছেন। নবুওয়তের এই ধারা শুরু হয়েছিল আদি পিতা হজরত আদম আলাইহিস সালামের মাধ্যমে, শেষ হয়েছে সর্বশ্রেষ্ঠ রাসূল হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর আগমনের মাধ্যমে। 

তাদের মাঝখানে এসেছেন আরও অনেক নবী-রাসূল আলাইহিমুস সালাম। নবী-রাসুলদের নিষ্পাপ জীবন-কাহিনি, দাওয়াতের বিষয়, পদ্ধতি, দীন প্রচারে কষ্ট ও ত্যাগ স্বীকার, তাদের থেকে প্রকাশিত অলৌকিক মুজিযা ইত্যাদি নতুন প্রজন্মের জানা প্রয়োজন।

নবী-রাসুলদের জীবন-কাহিনি জেনে বেড়ে উঠলে শিশু-কিশোররা সেই আলোকে নিজেদের জীবন রাঙিয়ে তুলতে পারবে। শিশুদের সামনে নবী-রাসূলদের জীবন-কাহিনী  ভিত্তিক সিরিজটি সাবলীল ভাষায় রচনা করেছেন লেখক মাওলানা মুনীরুল ইসলাম। 

সিরিজটি রচনায় দুই বছর সময় নিয়ে কোরআন, হাদিস, তাফসির, সীরাত, ইতিহাস-সহ প্রচুর ঐতিহাসিক গ্রন্থের সাহায্য নেওয়া হয়েছে। ২০টি বইয়ের সিরিজে প্রায় ৪০ জন নবী-রাসুলের জীবন-কাহিনি উঠে এসেছে। 

এরমধ্যে ১২টি বইয়ে একজন করে ১২ জন, ৬টি বইয়ে দুইজন করে ১২ জন এবং ‘একমলাটে কয়েকজন নবী-১ ও ২’ নামের ২টি বইয়ে বাকি নবীদের সংক্ষিপ্ত জীবন-কাহিনি উঠে এসেছে। 
.
বই : ছোটদের নবী-রাসুল সিরিজ (২০টি বই)
ধরন : গল্পভাষ্য
লেখক : মাওলানা মুনীরুল ইসলাম
প্রকাশক : আনোয়ার লাইব্রেরী, বাংলাবাজার, ঢাকা
পৃষ্ঠা : ৮০(প্রতিটি)
মুদ্রিত মূল্য : ২০০ টাকা (প্রতিটি)
সিরিজ মুদ্রিত মূল্য : ৪০০০ টাকা
প্রচ্ছদ : কাজী যুবাইর মাহমুদ

এনটি