অমর একুশে বইমেলা ২০২২-এ প্রকাশিত হয়েছে আরাফাত শাহীনের ছোটগল্পের বই ‘খুনশিল্প’ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনীর ওপর লিখিত ‘সিরাতের সৌরভ’।

বই দুটি প্রকাশ করছে যথাক্রমে প্রজন্ম পাবলিকেশন এবং দারুল ইলম। ‘খুনশিল্প’ বইটির প্রচ্ছদ করেছেন তানভির এনায়েত এবং ‘সিরাতের সৌরভ’ বইয়ের প্রচ্ছদ করেছেন আশিক এলাহী। ‘খুনশিল্প’ বইটির মূল্য ধরা হয়েছে ২০০ টাকা; পাওয়া যাচ্ছে প্রজন্ম পাবলিকেশনের ৪৩০ নাম্বার স্টলে। ২৫ শতাংশ মূল্যছাড়ে বইটি পাওয়া যাচ্ছে মাত্র ১৫০ টাকায়। ‘সিরাতের সৌরভ’ মেলার দ্বিতীয় সপ্তাহ থেকে পাওয়া যাবে।

আরাফাত শাহীন মূলত গদ্য লেখেন। দীর্ঘ সময় ধরে দেশের জাতীয় পত্রিকাগুলোতে নিয়মিত গল্প, কবিতা, কলাম ও ফিচার লিখছেন। লেখালেখিতে জাতীয় পর্যায়ে বেশ কয়েকবার পুরস্কৃত হয়েছেন। এর আগে ২০২০ সালের বইমেলায় তার প্রথম বই ‘লাল সবুজের গল্প’ প্রকাশিত হয়।

এবারের বইমেলায় দুটি বই প্রকাশের অনুভূতি জানাতে গিয়ে আরাফাত শাহীন বলেন, বইমেলায় নতুন বই আসা প্রত্যেক লেখকের জন্যই আনন্দের। আমার কাছেও খুবই ভালো লাগছে। আশা করি আমার বই দুইটি পাঠকের ভালো লাগবে। আগামীতেও আমার লেখালেখির ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

আরাফাত শাহীনের জন্ম মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার ফুলবাড়ি গ্রামে। তিনি সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করেছেন।