দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল যমুনা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন ফাহিম আহমেদ। এর আগে তিনি প্রতিষ্ঠানটির প্রধান বার্তা সম্পাদক ছিলেন।

শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় ঢাকা পোস্টকে এই তথ্য নিশ্চিত করেছেন যমুনা টেলিভিশনের জেনারেল ম্যানেজার অ্যান্ড হেড অব মার্কেটিং মো. ইউছুফ মামুন।

তিনি জানান, আজ বিকেলে যমুনা টিভির ইউটিউব সাবস্ক্রাইবার ১০ মিলিয়ন হওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে টেলিভিশনটির ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম এ ঘোষণা দেন। এই সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক (হিসাব) এস এম আবদুল ওয়াদুদ।

ফাহিম আহমেদ দীর্ঘ সাংবাদিকতা ক্যারিয়ারে দৈনিক যুগান্তর, এনটিভি, দেশ টিভি, চ্যানেল ওয়ান, চ্যানেল টোয়েন্টিফোরে কাজ করেছেন।

তার সহকর্মী ও প্রতিষ্ঠানটির ডেপুটি এডিটর মুরশিদুজ্জামান হিমু ঢাকা পোস্টকে বলেন, কম বয়সে টিম লিড দেওয়ার ক্ষেত্রে ফাহিম আহমেদ অন্যদের থেকে অনেক এগিয়ে। সব সহকর্মীদের সঙ্গেই তিনি বন্ধুত্বপূর্ণ আচরণ করেন। প্রযুক্তিগত দিক থেকেও তিনি অনেক এগিয়ে। এক কথায় টেলিভিশনে নতুন নতুন আইডিয়া নিয়ে কাজ করার ক্ষেত্রে তিনি অনন্য। ফাহিম আহমেদ আপাদমস্তক একজন নিউজম্যান।

ফাহিম আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। তাঁর গ্রামের বাড়ি খাগড়াছড়ির মাটিরাঙা এলাকায়। পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জনক।

টিআই/পিএসডি/আইএসএইচ