দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হাসিবুর রহমান রুবেলের হত্যার ঘটনার তদন্ত করতে সরকারের কাছে দাবি জানিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)। 

বুধবার নিজেদের ওয়েবসাইটে এক প্রতিবেদনে এ দাবি জানিয়েছে সিপিজে। প্রতিবেদনে বলা হয়েছে, সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের নিখোঁজ ও মৃত্যুর বিষয়ে বাংলাদেশ কর্তৃপক্ষকে অবশ্যই পুঙ্খানুপুঙ্খভাবে এবং দ্রুত তদন্ত করতে হবে, তাকে তার কাজের জন্য হত্যা করা হয়েছে কি না তা নির্ধারণ করতে হবে এবং অপরাধীকে বিচারের আওতায় আনতে হবেভ  

সিপিজের নির্বাহী পরিচালক বলছেন, সাংবাদিকদের মৃত্যুর রহস্য উন্মোচিত না হওয়ার যে রেকর্ড রয়েছে তার অবসান ঘটাতে কর্তৃপক্ষকে কাজ করতে হবে। 

গত ৭ জুলাই দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাছে গড়াই নদী থেকে হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। তার আগে ৫ দিন নিখোঁজ ছিলেন তিনি। 

৩ জুলাই রাত ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে নিজের পত্রিকা অফিসে অবস্থান করছিলেন রুবেল। এসময় মোবাইলে একটি কল এলে তিনি অফিস পিয়নকে ‘বাইরে থেকে আসছি’ বলে বের হন। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। 

রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এবং দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ছিলেন। তিনি থাকতেন কুষ্টিয়া শহরের হাউজিং-এর এ ব্লক এলাকায়।  

এনএফ