পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক তানভীরুল ইসলাম। বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সর্বমোট ৭ জন সংবাদকর্মীকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে অধিদপ্তরের সভাকক্ষে আইইএম ইউনিট আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভার্চুয়ালি অংশ নেন।

বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে ‘পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২’ এর প্রিন্ট/অনলাইন মিডিয়া (বাংলা) ক্যাটাগরিতে তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে। 

গত ১৫ জুন ঢাকা পোস্টে প্রকাশিত- দুই সন্তানেই ‘ফুলস্টপ’ দিচ্ছেন ৭৯ শতাংশ মা শীর্ষক প্রতিবেদনের জন্য তানভীরুল ইসলামকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। 

পুরস্কারপ্রাপ্ত অন্যরা হলেন- দৈনিক আমার সংবাদের মাহমুদুল হাসান, বাংলাদেশ টেলিভিশনের দিনার সুলতানা, সময় টেলিভিশনের মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, এটিএন বাংলার মো. শারফুল আলম, দ্য ডেইলি সানের নীলফামারী প্রতিনিধি রাজিব হোসেন রাজু ও দৈনিক সাতমাথা পত্রিকার বার্তা সম্পাদক এফ শাহজাহান।

তানভীরুল ইসলাম ১৯৯৩ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ধুরুয়া এলাকায় জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে বাবা-মা, স্ত্রী ও তিন ভাই রয়েছে তার। বাবা শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত আছেন। 

জন্ম ময়মনসিংহের নান্দাইল হলেও বাবার চাকরির সুবাদে বড় হওয়ার পুরো সময়টা কেটেছে কিশোরগঞ্জ শহরে। কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি গুরুদয়াল কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। কর্মজীবনে ঢাকা পোস্ট ছাড়াও তিনি একুশে টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।  

টিআই/জেডএস